What is the affiliate program?

The branoo affiliate program is a great way for you to earn commissions by placing product banners or links on your website to refer users to the branoo.com website. You can earn up to 20% every time a user clicks on the banner/link and makes a purchase on our site.

FREQUENTLY ASKED QUESTIONS View All

প্রথমে বলি অ্যাফিলিয়েট মার্কেটিং কি? অ্যাফিলিয়েট মার্কেটিং হচ্ছে এমন একটি প্রক্রিয়া যার মাধ্যমে আপনি অন্যের পণ্য মার্কেটিং করে এবং বিক্রি করে কমিশন আয় করতে পারেন । বর্তমানে অনলাইনে অনেকে ClickBank, E-Junkie, Commission Junction, LinkShare, Paydotcom, AvantLink, clicksure, Amazon এর পণ্য অ্যাফিলিয়েট মার্কেটিং এর মধ্যমে বিক্রি করে আয় করছে বেশ বড় অঙ্কের টাকা বা ডলার । এই সব অ্যাফিলিয়েট প্রোগ্রাম থেকে টাকা আয় করা একটু কঠিন । এই সকল সাইট থেকে প্রাপ্ত কমিশন আনা ও একটু কঠিন, কারন এরা আমাদের দেশীয় ব্যাংককে এ সরাসরি টাকা ট্রান্সফার করে না । এই সকল সাইট থেকে টাকা ট্রান্সফার করার জন্য ইন্টারন্যাশনাল অ্যাকাউন্ট থাকতে হয় যেমন ঃ Payoneer, moneybroker, paypall....ect । বাংলাদেশে পেপাল এখনো চালু হয় নাই । তবে Payoneer, moneybroker এর মধ্যমে টাকা আনা যায় । আমরা (Branoo.com) একটি বাংলাদেশি ই-কমার্স সাইট । আমরা বিশ্বাস করি বাংলাদেশে এমন অনেক ট্যালেন্ট আছে যারা অনলাইনে খুব সহজে অ্যাফিলিয়েট মার্কেটিং করে বেস ভালো পরিমান অর্থ উপার্জন করতে সক্ষম। তাই আমরা ব্র্যানো অ্যাফিলিয়েট প্রোগ্রাম শুরু করেছি যাতে আপনারা কাজের / পড়ালেখা পাশাপাশি ঘরে বসে টাকা আয় করতে পারেন কোন প্রকার ঝামেলা ছাড়া । যেহেতু আমরা বাংলাদেশি তাই আমাদের টাকা ট্র্যান্সফার এ কোন ঝামেলা নাই । ব্র্যানোর অ্যাফিলিয়েট মার্কেটিং শুরু করতে হলে প্রথমে আপনাকে Branoo.com এর অ্যাফিলিয়েট প্রোগ্রামে একটি অ্যাকাউন্ট করতে হবে।(অ্যাকাউন্ট করার লিঙ্ক http://www.branoo.com/affiliate/Registration.aspx) অ্যাকাউন্ট তৈরির পর ওয়েবসাইট আপনার অ্যাকাউন্ট এর বিপরীতে জন্য ১টা আইডি জেনারেট করবে যা আপনার সেলস ট্র্যাকিং এর জন্য ব্যবহৃত হবে । শুধু তাই না অ্যাকাউন্ট তৈরি করার পর ব্র্যানো আপনাকে আপনার আইডি সহ কিছু প্রোডাক্ট লিস্ট দিবে যা আপনি মার্কেটিং এর জন্য ব্যবহার করতে পারবেন (যেমন - ইমেইল মার্কেটিং, সোশ্যাল সাইট ((যেমনঃ ফেসবুক, ইন্ট্রাগ্রাম, টুয়িটার, পিন্টারেস্ট, জি+) এবং ব্লগ) । তবে খেয়াল রাখবেন যেন লিঙ্কটি শেয়ার অথবা কপি করার সময় পরিবর্তন না হয় ।
এইটা সম্পূর্ণ আপনার উপর নিভর করবে । আপনি কি ধরনের পণ্য মার্কেটিং করে সফলতা অর্জন করতে পারবেন তা আপনাকে বেছে নিতে হবে । আপনি যে ধরনের পণ্য বিক্রি করতে পারবেন বলে মনে করেন অবশ্যই আপনি ঐ ধরনের পণ্যের মার্কেটিং করবেন । উদাহরন হিসাবে বলছি – প্রথমে ধরে নিলাম আপনি একজন পরুষ । আপনি ব্র্যানো ওয়েবসাইট এ গেলে অনেক পণ্য দেখতে পাবেন, আপনি সব পণ্য অ্যানালাইসিস করে দেখলেন আপনি আপনি ছেলেদের পারফিউম ভাল বিক্রি করতে পারবেন কারন আপনি পুরুষ আপনি জানেন ছেলেদের পারফিউম সম্পর্কে । তা হলে অবশ্যই ছেলেদের পারফিউম এর মার্কেটিং করবেন । কারন সাধারনত ক্রেতারা কোন পণ্য কেনার আগে ঐ পণ্য সম্পর্কে জানতে চাই । আর আপনি যদি সঠিক উত্তর দিতে না পারেন তা হলে ক্রেতারা আপনার থেকে ছিটকে যাবে । মহিলাদের জন্য ও একই রকম আপনারা যদি মনে করেন মেয়েদের পারফিউম, কসমেটিক, ড্রেস ভালো বিক্রি করতে পারবেন তা হলে আপনাদের জন্য এই পণ্যের মার্কেটিং করা উচিৎ হবে । দ্রষ্টব্য ঃ আপনি যদি মনে করেন আপনি সব ধরনের পণ্য বিক্রি করতে পারবেন তা হলে আপনি সব ধরনের পণ্যের মার্কেটিং করতে পারেন । আমাদের কোন প্রকার বাধ্যবাধকা নেই যে আপনাকে নিদিষ্ট কোন পণ্যের মার্কেটিং করতে হবে ।
আপনি যখন আপনার অ্যাকাউন্ট এ প্রবেশ করবেন তখন আপনি একটি গ্রাফ দেখতে পাবেন এই গ্রাফ এর নিচে প্রোডাক্ট লিস্ট দেখতে পাবেন যা আপনি অ্যাফিলিয়েট মার্কেটিং এর জন্য ব্যবহার করতে পারবেন । এছাড়া ও আপনি আপনার ডেসবোর্ড এর বাম পাশে প্রোডাক্ট নামে একটি ক্লিকএবল ক্যাটাগরি দেখতে পাবেন। এই প্রোডাক্ট এ ক্লিক করলে একটি পেইজে আসবে যেখানে আপনি আপনার অ্যাফিলিয়েট প্রোডাক্ট লিস্ট দেখতে পাবেন ।
অবশ্যই পারবেন । যদি আপনার কোন ব্লগ বা ওয়েবসাইট না থাকে তাহলে ও আপনি ব্র্যানোর অ্যাফিলিয়েট প্রোগ্রামে অংশগ্রহন করতে পারবেন । আপনি সোশ্যাল সাইট (যেমনঃ ফেসবুক, ইন্ট্রাগ্রাম, টুয়িটার, পিন্টারেস্ট, জি+) এ শেয়ার করে , ই-মেইল মার্কেটিং করে, আর্টিকেল মার্কেটিং, ভিডিও মার্কেটিং করে ও আয় করতে পারবেন ।
কোন প্রকার অ্যাডাল্ট ব্লগ বা ওয়েবসাইট এ আমাদের পণ্য শেয়ার করার অনুমোদন নাই । অ্যাডাল্ট ব্লগ বা ওয়েবসাইট ছাড়া যে কোন প্রকার ওয়েবসাইট বা ব্লগ আমাদের অ্যাফিলিয়েট প্রোগ্রামে অনুমোদন পাওয়ার যোগ্য ।
একাধিক ওয়েবসাইটের কাজ করার পর ও যদি আপনার সময় থাকে বা আপনি সময় বের করে নিতে পারেন তা হলে অবশ্যয় আপনি আমাদের অ্যাফিলিয়েট প্রোগ্রামে অংশগ্রহন করতে পারবেন। এই বেপারে আমাদের কোন সীমাবদ্ধতা নেই ।
না ব্র্যানোর অ্যাফিলিয়েট প্রোগ্রামের সদস্য হতে আপনার কোন টাকা লাগবে না বা খরছ করতে হবে না । আপনি ফ্রি তে আমাদের অ্যাফিলিয়েট প্রোগ্রামের একজন সদস্য হতে পারেন ।
এইটা সম্পূর্ণভাবে আপনার উপর নির্ভর করবে । আমরা শুধু আপনাকে পণ্য প্রমোট করার বিষয়ে সাহায্য করতে পারি যদি আপনার কোন প্রকার সাহায্যের প্রয়োজন হয় । আপনার আয় সম্পূর্ণভাবে আপনার বিক্রয় উপর নির্ভর করবে । তবে বিজ্ঞ অ্যাফিলিয়েট মার্কেটাররা বিশ্বাস করে যদি আপনি আপনার পণ্যের মার্কেটিং সঠিক ভাবে করতে পারেন তাহলে আপনি ভালোই আয় করতে পারবেন । বিজ্ঞ অ্যাফিলিয়েট মার্কেটাররা প্রতি মাসে ৩০০০-৪০০০ ডলার বা তার ও বেশি আয় করেন। বাংলাদেশের প্রেক্ষাপটে আপনি ২০০০০ থেকে ৩০০০০ বা তার ও বেশি আয় করতে পারবেন যদি আপনি আপনার পণ্যের মার্কেটিং সঠিক ভাবে করতে পারেন।

blog View All

Tips and Tricks to Earn Money from Branoo Affiliate ProgramJul 26 2015

It's not so easy to from affiliate program like Branoo, Filpcart, Amazon, ebay etc compared to contextual advertisement like google adsense. But If you keep patience, surely can earn 5000 to 1000 taka easily and there have no doubt about this. Patience is the important part for you to earn money from an affiliate program. When you're using a roll, then do not need to bother about your upcoming commission. ....

TOP CATEGORIES

Category Facebook Popularity (Click rate for Impression) 12.9% average Top Categories in Branoo
Jamdani Saree 14.37% 05.44%
Cosmetics 06.01% 1.43%
Tangail Saree 15.89% 11.61%
Women Jewellery 04.53% 04.05%
Men Watch 07.78% 28.6%
Men Perfume 05.43% 15.87%
Women Dress 9.72% 27.73%
Women Perfume 04.06% 0.4%
Women Watch 04.12% 1.61%

resources

There are many variations

* New Customers is defined as the 1st order/transaction done by a customer on branoo.com in the last 6 months (counting from the date of transaction).
For any other queries, please write to us at
affiliate@branoo.com